নোয়াখালীর বার্তা ডটকমঃ চাটখিল উপজেলার নোয়াখলা ইউনিয়ন পূর্বাঞ্চলের ডাক সাইটে ৫ নেতাকে নিয়ে ফেসবুকে কামাল হোসেন নামক ফেক আইডি থেকে মিথ্যা প্রচারনার অভিযোগ পাওয়া গেছে। সে আইডি থেকে স্থানীয় ইউপি মেম্বার ও আ লীগ নেতা জাফর আহম্মদ, সাবেক মেম্বার জামাল উদ্দিন, নুরুল ইসলাম উদিয়মান আ,লীগ নেতা আনোয়ার হোসেন ও তাবারক উল্যাহ নোমানের নামে চাল চুরির অপবাদ নিয়ে উদ্দেশ্য মূলক মিথ্যা প্রচারনা চালাতে দেখা যায়।
এ ঘটনায় তারা বৃহস্পতিবার চাটখিল থানায় অভিযোগ করলে পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে।
অপপ্রচারকারী ফেসকুক আইডিটি অনুসন্ধান করে দেখা যায় যে, কামাল হোসেন আইডি প্রোফাইলে নিজেকে সাংবাদিক দাবি করে সে লিখে সে কাজ করে প্রথম আলোতে আবার লিখা সে কাজ করে নোয়াখলা ইউনিয়ন পরিষদে। একই সাথে আইডিটিতে প্রোপাইল পিক্সারে সরকারী লোগো ব্যবহার করতে দেখা যায়।
এ প্রসঙ্গে সাংবাদিক কামরুল কানন বলেন, এই নামে এবং এই পরিচয়ে পুরো নোয়াখালী ও তার আশপাশে কোন সাংবাদিক নেই এবং উক্ত ব্যক্তিদের বিরুদ্ধে উল্লেখিত অভিযোগের নুনতমও সাংবাদিকদের কাছে নেই।
এই মিথ্যা অপবাদের শিকার একজন মাদারশেড একাডেমীর ব্যবস্থাপনা পরিচালক ও আ,লীগ নেতা আনোয়ার হোসেন বলেন, অপরাধের ধারে কাছেও না থেকে এমন অপপ্রচারে তিনি বিব্রত। তবে তিনি পুলিশের প্রতি অাস্থার জানিয়ে বলেছেন নিশ্চয়ই অতি অল্প সময়েই অপপ্রচারকারী ধরা পড়বেই।
পুলিশ বলেছে, তারা ফেক আইডির পেছনে কাজ করাদের চিন্থিত করতে কাজ শুরু করে দিয়েছে।
সর্বশেষ আপড