বিশেষ প্রতিনিধিঃ নোয়াখালীর চাটখিল উপজেলার মোহাম্মদ পুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রকাশ্যে প্রচারণা চালাচ্ছে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম।

এই ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন সাবেক চেয়ারম্যান শহীদুল্লাহ। অপরদিকে বিদ্রোহী প্রার্থী হিসেবে অটোরিকশা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ থেকে সদ্য বহিষ্কৃত মেহেদি হাসান বাহালুল। শেষ সময় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রকাশ্যে প্রচার-প্রচারণায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের এই ভূমিকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে দলীয় নেতাকর্মীদের মাঝে।

সেই সাথে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের নৌকার বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রকাশ্যে প্রচারণার বিষয় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় ওঠে।

উল্লেখ্য যে গত ১৬ডিসেম্বর ২০১৯ ইং তারিখে নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহবায়ক যুগ্ম আহ্বায়ক স্বাক্ষরিত একটি চিঠিতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের কে দল থেকে অব্যাহতি দেওয়ার নির্দেশ দেওয়া হয় । তারই ধারাবাহিকতায় ২৩ ডিসেম্বর চাটখিলে ১০ জন বিদ্রোহী প্রার্থীকে পদ থেকে অব্যাহতি দেয় উপজেলা আওয়ামী লীগ। সেইসাথে বাংলাদেশ আওয়ামী লীগের জেলা কমিটির কেন্দ্রীয় কমিটিকে বিদ্রোহী প্রার্থীদের স্থায়ীভাবে বহিষ্কার এর জন্য চিঠি দেওয়া হয়।