সাইফুল ইসলাম রিয়াদঃ নোয়াখালীর চাটখিলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি দু’টি গ্রুপ মামুনুর রশিদ মামুন গ্রুপ ও ব্যরিস্টার মাহবুব উদ্দিন খোকন গ্রুপ ভিন্ন ভিন্ন ভাবে তাদের দলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে।

তবে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বর্তমানে বিএনপি জাতীয় নির্বাহী কমটির সদস্য মামুনুর রশিদ মামুনের সমর্থিত অংশের পালিত কূমসুচীত ছিল চোখে পড়ার মত। পুলিশের ৪০ জনের বেধে দেয়া শর্তে পালন করা এই অংশের কেক কাটা ও আলোচনা সভায় পুলিশের বাধার মূখেও শত শত নেতা কমী ঢুকে পড়ে চাটখিল পৌর অডিটোরিয়ামে। মামুন সমর্থিতদের অনুষ্ঠানে যোগ দিতে দেখা যায় দীর্ঘদিন রাজনীতির বাহিরে থাকা বেশ কয়েকজন এক সময়ের ব্যপক জনপ্রিয় ছাত্রদলনেতাদের।

নোয়াখালী জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানার সঞ্চালনায় এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকাস্থ চাটখিল উপজেলা জিয়া পরিষদের সভাপতি গোলাম মোস্তফা সেলিম।

এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন, লিয়াকত গোসেন মামুন, জিএস ফরিদ, উপজেলা বিএনপির সহ সভাপতি ও খিলপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক সাইফুল ইসলাম কিরন, পৌর বিএনপির সাধারন আহসানুল হক মাসুদ, আলা উদ্দিন ভুইয়া বেলায়েত হোসেন দীপু প্রমূখ ।

দলের এই সংকটময় মূহুত্বে উৎসব মূখর প্রতিষ্ঠা বার্ষিকী পালনে অংশ গ্রহনকারী নেতা কর্মীরা বলেছেন, মামুনুর রশিদ মামুনের নেতৃত্বে চাটখিল ও সোনাইমুড়ী বিএনপি সু সংগঠিত হচ্ছে। তাদের দাবি মামুনই হতে পারে নোয়াখালী ১ আসনের আগামী দিনের যৌগ্য কান্ডারী।