নোয়াখালীর বার্তা ডটকমঃ আসন্ন চাটখিল পৌরসভার নির্বাচনকে ঘিরে উৎসাহ-উদ্দীপনার যেন শেষ নেই। পাড়ায় মহল্লায় চলছে আলোচনা। চাটখিল পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখা গেছে, মেয়র পদের প্রার্থীরা দিন-রাত কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন। প্রচারণাকালে দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। তার মধ্যে প্রচারণায় এগিয়ে আছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদে প্রার্থী নিজাম উদ্দিন (ভিপি)।

যিনি সুদীর্ঘকাল বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে নিজেকে তৃণমূল রাজনীতিতে নিবেদিত রেখেছেন।

চাটখিল পৌরসভার ০৮ নং ওয়ার্ডের মুন্সী বাড়ির বাসিন্দা নিজাম উদ্দিন ভিপি স্কুল জীবন থেকে বাংলাদেশ ছাত্রলীগের স্কুল কমিটিতে সম্পৃক্ত ছিলেন। ১৯৮৪ সালে বাংলাদেশ ছাত্রলীগ চাটখিল থানা শাখার সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। ১৯৮৬ সালে নোয়াখালী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন এবং
১৯৮৭ সালে চাটখিল সরকারি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগের মনোনয়ন লাভ করে বিপুল ভোটে ভি. পি. নির্বাচিত হয়েছিলেন।
বর্তমানে চাটখিল উপজেলা আওয়ামী লীগ-এর সদস্য হিসাবে কাজ করছেন তিনি। দলের সকল আন্দোলন, সংগ্রাম ও কর্মসূচীতে যথাযথ ভূমিকা পালনে স্থানীয় পর্যায়ে নিজেকে সর্বদা নিবেদিত রেখেছিলেন তিনি।

জন্মসূত্রেই আওয়ামী লীগ রাজনীতি পরিবারের একজন নিবেদিত প্রাণ সদস্য। তার বড় ভাই বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন। ছোট ভাই চাটখিল পৌরসভা আওয়ামী লীগ কার্যকরী কমিটির সদস্য। তার বাবার চাচাতো ভাই ওজাহের ফারুক (এডভোকেট) বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত আইনজীবী প্যানেলে বাংলাদেশ সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন।

পৌরসভার ভোটাররা জানান, দল মত নির্বিশেষে আমরা এইবার একজন ভালো মানুষ কে আমাদের নগর পিতা করার জন্য সিদ্ধান্ত নিয়েছি। নিজাম ভাই তেমনি একজন ক্লিন ইমেজের ব্যক্তি যার ব্যপারে সবাই পজেটিভ ধারণা পোষন করে।

নিজাম উদ্দিন ভিপি জানান, আমার দল আমাকে মূল্যায়ন করায় আমি দলের কাছে কৃতজ্ঞ। আমি মেয়র নির্বাচিত হলে দল মত নির্বিশেষে সবাইকে নিয়ে কাজ করবো।