নোয়াখালীর বার্তা ডটকমঃ নোয়াখালীতে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ল্যাবের উদ্বোধন করা হয়েছে। নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে এই ল্যাবের উদ্বোধন করেন নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ। রবিবার বিকালে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী চৌরাস্তাস্থ কলেজটির ষষ্ঠ তলায় এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন হয়।

কলেজ কর্তৃপক্ষ জানায়, দুটি পরীক্ষামূলক নমুনা টেস্টের মধ্য দিয়ে ল্যাবের কার্যক্রম শুরু হয়েছে। আগামী তিন থেকে সাত দিন চলবে এ পরীক্ষামূলক কার্যক্রম। এরপর রোগীর নমুনা সরাসরি এ ল্যাবে পরীক্ষা করা হবে।

প্রতিদিন এ ল্যাবে ৯২টি করে করোনা রোগীর নমুনা পরীক্ষা করা যাবে। নোয়াখালী জেলা ছাড়াও আশপাশের জেলাগুলোর করোনা পরীক্ষা হবে এই ল্যাবে। এর ফলে কোনো পরীক্ষার জন্য বেশি দিন অপেক্ষা করতে হবে না। প্রতিটি উপজেলা থেকে নমুনা সংগ্রহের পর নির্দিষ্ট অ্যাম্বুলেন্সে ল্যাবে আসবে। পরীক্ষা শেষে সংশ্লিষ্টদের ফলাফল জানিয়ে দেয়া হবে। কলেজে সরাসরি কোনো নমুনা সংগ্রহ করা হবে না।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আব্দুস ছালাম, নোয়াখালী জেলা বিএমএর সভাপতি ডা. এম এ নোমান, বেগমগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ওমর ফারুক বাদশা, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ফজলে এলাহী খান, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ।