নোয়াখালীর বার্তা ডটকমঃ সারা দেশের ন্যায় নোয়াখালী জেলার ৯টি উপজেলায় করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। প্রথম দিনে দুইজন সংসদ সদস্য, জেলা প্রশাসক, একজন মুক্তিযোদ্ধা, উপজেলা চেয়ারম্যান, মেয়র ও চিকিৎসকসহ মোট ৪শ ৬৯জন টিকা নিয়েছেন।

রবিবার সকাল ১০টায় ২৫০শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের নির্ধারিত বুথে টিকা গ্রহণ করেন নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী। বেলায় ১১টায় চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নেন নোয়াখালী-১ আসনের সাংসদ এইচ এম ইব্রাহিম। সকালে সোনাইমুড়ীতে টিকা নিয়েছেন বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মিয়া।

গুজবে কান না দিয়ে সবাইকে টিকা দিয়ে নিরাপদ থাকার আহবান জানিয়ে এমপি একরামুল করিম চৌধুরী বলেন, আমি নিজে টিকা দিয়েছি। তাই কোন প্রকার ভুল কথা শুনে কেউ টিকা দেওয়া থেকে বিরত থাকবেন না।

সাংসদ এইচ এম ইব্রহিম বলেন, করোনা ভ্যাকসিন নিয়ে একটি কুচক্রি মহল বিরূপ মন্তব্য করেছিলো। তাদেরকে বুঝানোর জন্য আমি নিজে ভ্যাকসিন নিলাম দিলাম।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, নোয়াখালী জেনারেল হাসপাতালে ২শ ২০ জন এবং পুলিশ লাইন্স হাসপাতালে ৫০ জনকে টিকা দেওয়া হবে। টিকা দেওয়ার জন্য জেলার ১০টি কেন্দ্রে মোট ৩৩টি বুথ খোলা হয়েছে। প্রতিটি টিকা কেন্দ্রে দুই জন করে স্বাস্থকর্মী ও চারজন করে স্বেচ্চাসেবক নিয়োজিত করা হয়েছে। টিকা দেওয়ার জন্য এ পর্যন্ত নিবন্ধন হয়েছে প্রায় তিন হাজার।

সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, টিকা প্রদানের প্রথম দিনে নোয়াখালীতে ৩৮৯জন পুরুষ ও ৮০জন নারীসহ মোট ৪শ ৬৯জন ভ্যাকসিন গ্রহণ করেছেন। পর্যাক্রমে এ টিকাদান চলবে।