সাইফুল ইসলাম রিয়াদঃ নোয়াখালীতে কর্মরত দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মাহবুবুর রহমানকে মোবাইলে স্ব-পরিবারে হত্যার হুমকির প্রতিবাদ ও হুমকিদাতাকে দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে জেলায় কর্মরত সাংবাদিকরা এ কর্মসূচি পালন করেন।

এ সময় গণমাধ্যমকর্মীরা হুমকিদাতার বিরুদ্ধে সর্বোচ্চ আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানান। অন্যথায় আগামী ৪৮ ঘণ্টা পর আরও কঠোর কর্মসূচি দেয়ারও ঘোষণা দেয়া হয়। মানববন্ধনে প্রথম আলো বন্ধুসভা, জেলা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ একাত্ততা পোষণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি বখতিয়ার শিকদার, আলমগীর ইউছুফ, সাংবাদিক মনিরুজ্জামান চৌধুরী, জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ পিন্টু, সাংবাদিক আবু নাছের মঞ্জু ও সুমন ভৌমিক।

উল্লেখ্য, গত বুধবার দুপুর ২টার দিকে মাহবুবুর রহমানের মোবাইল ফোনে অপরিচিত একটি নম্বর থেকে কল আসে। কলটি রিসিভ করার পর মাহবুব কোনও কিছু বুঝে ওঠার আগেই মোবাইলের ওই প্রান্তে থাকা ব্যক্তি অকথ্য ভাষায় গালমন্দ করে এবং এক পর্যায়ে তাকে স্বপরিবারে হত্যার হুমকি দেয়। এ ঘটনায় মাহাবুব বাদী হয়ে ওই দিন সন্ধ্যায় সুধারাম থানায় একটি অভিযোগ দেন।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, ঘটনার পর মোবাইলে হুমকিদাতাকে শনাক্ত করার জন্য পুলিশ কাজ করছে। ইতোমধ্যে কিছুটা এগিয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হবে পুলিশ।