সাইফুল ইসলাম রিয়াদঃ নোয়াখালীর চাটখিলের পাঁচগাঁও ইউনিয়নের কাছারি বাজারের ব্যবসা প্রতিষ্ঠানে অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলা, নির্যাতন ও লুঠতরাজের প্রতিবাদে মানববন্ধন করেছে ভুক্তভোগী ব্যবসায়ীরা।

জানা যায় গতকাল রাত ৯ ঘটিকায় অস্ত্রসহ মুখোশধারী একদল সন্ত্রাসী এসে বাজারের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান ও ব্যবসায়ীদের উপর অতর্কিত হামলা চালায় এতে করে ৬ জন আহত হয়। পরে খবর পেয়ে চাটখিল থানা পুলিশ ঘটনাস্থলে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

তারই প্রতিবাদে আজ সকাল ১০ টায় উপজেলার কাচারি বাজারের ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দাদের অংশ গ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় ক্ষুদ্ধ ব্যবসায়ীরা রাস্তা অবরোধ করে টায়ার জ্বালিয়ে ঘন্টাব্যাপী বিক্ষোভ করে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের অভিযোগ, দীর্ঘদিন থেকে স্থানীয় প্রশাসনের নিরবতায় চলছে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, নির্যাতন, ভাঙচুর,লুটপাট। বাধ্য হয়ে রাস্তায় নেমেছি। স্থানীয় প্রশাসনের অবহেলায় কাচারি বাজারের ব্যবসায়ীরা চরম ভাবে ক্ষতিগ্রস্থ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পাঁচগাঁও ইউপি চেয়ারম্যান ও কাচারি বাজার পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ মাহমুদ হোসেন তরুন, নোয়াখালী জেলা পরিষদ সদস্য ইমরুল চৌধুরী রাসেল, চাটখিল উপজেলা আ’লীগ নেতা মনির হোসেন কচি প্রমূখ।

মানববন্ধনে বক্তারা, ব্যবসায়ীদের ওপর হামলাকারী অস্ত্রধারী সন্ত্রাসীদের দ্রুত আইনের আওয়ার আনার দাবি জানান। এ সময় স্থানীয় ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দ এবং স্থানীয় বাসিন্দারা মানববন্ধনে একাত্বতা প্রকাশ করেন।ল