মিজানুর রহমানঃ লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় স্কুল মাঠে খেলার সময় পতাকার স্ট্যান্ড মাথায় পড়ে জান্নাতুল ফেরদাউস ডালিয়া নামে আট বছর বয়সের এক ক্ষুদে শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

শনিবার রাত ১১ টার দিকে ঢাকা পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডালিয়ার মৃত্যু হয় বলে স্বজনরা জানান। এর আগে একইদিন দুপুরে রায়পুরের উত্তর চরবংশী ইউনিয়নের কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওই ক্ষুদে শিক্ষার্থী আহত হয়।

ডালিযা ওই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য মোঃ টিটুর মেয়ে ও কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী।মর্মান্তিক এঘটনায় পরিবার, স্বজন ও গ্রামবাসীর মাঝে শোকের ছায়া নেমে পড়ে।

ওই শিক্ষার্থীর বাবা ইউপি সদস্য টিটু জানান, তার মেয়ে জান্নাতুল ফেরদাউস ডালিয়া ঘটনার সময় সহপাঠিদের সাথে বিদ্যালয়ের মাঠে খেলছিলেন। এসময় স্কুলের ঝুঁকিপূর্ণ পতাকার স্ট্যান্ডটি ডালিয়ার মাথায় পড়ে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে মাঠিতে লুটে পড়ে।

তাকে উদ্ধার করে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে অবস্থার অবনতি হওয়ায় তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করে। সেখানেও আরো অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পপুলার হাসপাতালের সামনে নিলে সেখানেই মৃত্যু হয়।

ইউপি সদস্য আরো জানান, কয়েকবার পতাকার স্টান্ড সংস্কারের জন্য অর্থ বরাদ্ধ আসলেও তা আর সংস্কার করা হয়নি। বিদ্যালয় পরিচালনা কমিটির অবহেলায় তার মেয়ে মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এঘটনায় বক্তব্য জানতে কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সভাপতির মোবাইল ফোনে কল করে পাওয়া যায়নি।

চরবংশী হাজিমারা ফাঁড়ির ইনচার্জ আবু ইউসুফ জানান,ঘটনাটি শুনেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে