নোয়াখালীর বার্তা ডটকমঃ নোয়াখালীর হাতিয়ায় অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করায় ১৬ ব্যবসায়ীকে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিষ্টেট মো: রেজাউল করিম। শনিবার দুপরে উপজেলার তমরদ্দি বাজারে এ ঘটনা ঘটে।

জানাযায়, করোনা ভাইরাস আতংককে পুঁজি করে হাতিয়ার তমরদ্দি বাজারে বিভিন্ন আড়তে দ্রব্য মূল্যের দাম বাড়িয়ে দিয়েছে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ভাই ভাই ট্রেডার্স, ছাইফুল ট্রেডার্স, সেলিম এন্টাপ্রাইজ, আমান উল্যাহ স্টোর, সাইব এন্টারপ্রাইজ, তোহিদ স্টোর, পাখি স্টোর, বিসমিল্লাহ স্টোর, সাখাওয়াত স্টোর, মেসার্স আল ফারুখ ট্রেডার্স, মেসার্স হক ট্রেডার্স সহ ১৬ ব্যবসায়িক প্রতিষ্ঠানের মালিককে পণ্য তালিকা না টানানো ও উচ্চ মূলে পণ্য বিক্রি করায় ১ লাখ ৯০হাজার টাকা ভোক্তা অধিকার আইন ২০০৯এর ৩৮ ধারায় জরিমানা করেন ।

এসময় সকল মজুতদারদের সতর্ক করে বলেন কেউ যদি করোনা ভাইরাসকে পুজি করে দ্রব্য মুল্যোর দাম বাড়ায় তাদেরকে আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা হবে। হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফেরত কেই যদি বাজার ঘাটে আসেন তাদের সম্পর্কে প্রশাসনকে জানানোর অনুরোধ করেন। এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রেজাউল করিম জানান।