নোয়াখালীর বার্তা ডটকমঃ নোয়াখালীর চাটখিল উপজেলাতেই তৈরী হচ্ছে বগুড়ার বিখ্যাত সুস্বাদু সেই দই। উপজেলার খিলপাড়া ইউনিয়নের নাহারখিলে একটি কারখানা স্থাপন করে এই দই তৈরী হচ্ছে বলে জানালেন দইয়ের উৎপাদনকারী প্রতিষ্ঠান মৌমাছি সুইটসের দুই পরিচালক।
সরজমিনে গিয়ে জানা যায় যে, বগুড়ার স্বনামধন্য দই তৈরীকারি প্রতিষ্ঠান থেকে অভিজ্ঞ কারিকরদের এখানে নিয়োগ দিয়ে তাদের মাধ্যমে তৈরী হচ্ছে স্বাদে ও মানে একদম হুবহু বগুড়ার এই দই। কারিকররা জানালেন, এই দইটি তৈরী করতে হলে প্রথমে দুুুুুধকে প্রায় ৬ ঘন্টা আগুনে ফুটিয়ে আগে ক্ষির তৈরী করতে হয়। তারা বলেন, তারা এই দই তৈরী করতে শুধু খাঁটি গরুর দুধ ব্যবহার করেন এবং সেই দুধে এক বিন্দু পানি কিংবা রং তথা কোন ক্যমিক্যাল মেশান না।
ইতোমধ্যে মৌমাছি নামের বগুড়ার এই দই নোয়াখালী ও তার আসে পাশের ভোজন বিলাসী গ্রাহকদের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছে। অনেকেই এই দইটির স্বাদ নিতে কিনছেন ফেক্টরী কিংবা এজেন্টদের কাছ থেকে। প্রতিদিন কোম্পনীর গাড়ি মৌমাছি দই পৌছে দিচ্ছেন নোয়াখালী ও লক্ষ্মীপুরের বিভিন্ন স্থানে।
মালিক পক্ষ বলছেন, স্বাদ এবং মান ধরে রাখতে তাদের উৎপাদিত দইয়ে বেশী লাভ করা কঠিন তবুও তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন যাতে গ্রাহকদের কাছে আসল দইটি পৌছাতে পারেন।
তারা জানান,মৌমাছি সুইটসের উৎপাদিত দইটি ২ ভাবে পাওয়া যায়। ১টা (বড় মাটির পাত্র যা ৬৫০ গ্রাম প্যাকে এবং আর ছোটটা মাটির তৈরী গ্লাস সাদৃশ্য কাপে।

মৌমাছি সুইটসের সাথে যোগাযোগের নাম্বার 01726072609