নোয়াখালীর বার্তা ডটকমঃ নোয়াখালীর চাটখিল উপজেলায় আনোয়ার হোসেন (৭০) নামে করোনা আক্রান্ত এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার বদলকোর্ট ইউনিয়নের মানিকপুর গ্রামের খামার বাড়ির বাসিন্দা। শনিবার দুপুর ১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর আইসোলেশন ওয়ার্ডে তার মৃত্যু হয়। এদিকে জেলায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও করোনা ফোকাল পার্সন ডাক্তার তামজিদ হোসেন জানান, গত ৯ জুলাই জ্বর, কাশি ও শ্বাসকষ্টে আনোয়ার হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে তার পরিবার। তখন তার শরীরে অক্সিজেনের মাত্রা অনেক কম ছিল। কিন্তু পরিবারের লোকজন রিস্কবন্ড দিয়ে তাকে হাসপাতালে ভর্তি করেন। ১০ জুলাই তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। ১১ জুলাই সকালে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। দুপুরেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তাকেসহ উপজেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত পাঁচজনের মৃত্যু হয়েছে।

এদিকে জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার জানান, নতুন করে শনাক্ত জেলার ৪৭ জনের মধ্যে সদরের ১৩, সুবর্ণচরের দুই, বেগমগঞ্জের সাত, সোনাইমুড়ীর পাঁচ, কোম্পানীগঞ্জের ১২ ও কবিরহাটের আটজন। এর মদ্ধে পুলিশ, ব্যাংকার, শিশু ও ব্যবসায়ী রয়েছেন। এ নিয়ে জেলায় মোট ২৪৮৭ জনের করোনা মনাক্ত হয়েছে। এর মধ্যে সদরের ৭৪৩ জন, সুবর্ণচরের ১৬৬, হাতিয়ার ৬২, বেগমগঞ্জের ৬৯৩, সোনাইমুড়ীর ১৩৮, চাটখিলের ১৪৪, সেনবাগের ১০৬, কোম্পানীগঞ্জের ১৫৬ ও কবিরহাটের ২৭৯ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন ১৪৬২ জন। মৃত্যু হয়েছে ৫৪ জনের।