সাইফুল ইসলাম রিয়াদ: নোয়াখালী চাটখিলে চুরি হওয়া চারটি মটর সাইকেল ও তিনটি ছাগল উদ্ধার করেছে পুলিশ। শনিবার (১৯ অক্টোবর) পৃথক অভিযানে এসব চোরাই মালামাল উদ্ধার করা হয়। এ সময় চোরাই চক্রের মোট চারজন সদস্যকে আটক করার পাশাপাশি চোরাই কাজে ব্যবহার হওয়া এক সিএনজি চালিত অটো রিক্সা জব্দ করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, চাটখিল থানা পুলিশের বিশেষ অভিযানে তথ্য প্রযুক্তির সহায়তায় শনিবার বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় চাটখিল পৌরসভার ছায়ানী টবগা গ্রামের পাটোয়ারী বাড়ির মাসুদুর রহমানে সন্তান শুভ (২১) কে আটক করে। তার কাছ থেকে চুরি করে নিয়ে আসা একটি মোটর সাইকেল, চোরাই কাজে ব্যবহার করা একটা মোটরসাইকেল এবং পরিত্যক্ত অবস্থায় থাকা আরো দুইটিসহ মোট চারটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

এর আগে শুক্রবার নোয়াখালী জেলার চাটখিল থানা পুলিশের পৃথক আরেকটি অভিযানে উপজেলার ভীমপুর গ্রাম থেকে ০৩ জন পেশাদার চোর চক্রের সক্রিয় সদস্যকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে চোরাই যাওয়া তিনটি ছাগল ও চোরাই কাজে ব্যবহৃত একটি সিএনজি চালিত অটোরিক্সা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা হলেন উপজেলার মানিকপুর খামার বাড়ির মিরন মিয়ার সন্তান মো. নজরুল ইসলাম (৩৫), সুন্দরপুর হাজী বাড়ির ইয়াকুবের সন্তান আনোয়ার হোসেন (৩১), মানিকপুর গ্রামের মোবারক হোসেনের সন্তান মোঃ সজিব (২১)। তিনজনের নামেই চাটখিল থানায় একাধিক মামলা রয়েছে।

চাটখিল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ফিরোজ উদ্দীন চৌধুরী বলেন, ‘চোরচক্রের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। এদের সবার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এদের মধ্যে তিনজনের নামে থানায় আগেও মামলা ছিল।’