সাইফুল ইসলাম রিয়াদঃ নোয়াখালীর চাটখিল উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভ‍েটেরেনারি হাসপাতালের ব‍্যাবস্হাপনায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হচ্ছে। শনিবার (৫ জুন) দুপুরে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস‍্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় চাটখিল উপজেলা পরিষদ মাঠে শুরু হওয়া এ প্রদর্শনী চলে দিনব্যাপী। বিকেলে উপজেলা পরিষদ মাঠে সনদপত্র ও পুরস্কার বিতরনী সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালে মোহাম্মদ মসার সভাপতিত্বে প্রাণিসম্পদ প্রদর্শনী-২১ এর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম‍্যান আলহাজ্ব জাহাঙ্গীর আলম।

সভায় আরো উপস্থিত ছিলেন, চাটখিল পৌর মেয়র নিজাম উদ্দিন (ভিপি নিজাম), চাটখিল উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক জাকির হোসেন জাহাঙ্গীর, উপজেলা ভাইস চেয়ারম্যান এইচ.এম আলী তাহের ইভু, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো. সাইদুর রহমান, চাটখিল উপজেলা প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান বাবর সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন শ্রেনীপেশার বিশিষ্ট ব্যক্তি বর্গ। সভা শেষে প্রদর্শনীতে অংশগ্রহনকারী খামারীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরন করা হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: সাইদুর রহমান বলেন, এই এলাকার মানুষ যাতে উন্নত জাতের গরু-ছাগল হাঁস মুরগী আরো বেশি লালন-পালন করতে পারে এই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালে মোহাম্মদ মোসা তার বক্তব্যে বলেন আমরা প্রাণিসম্পদ ও ডেইরী খাতকে এগিয়ে নিতে বিভিন্নভাবে জনগণকে সহযোগিতা দিয়ে আসছি। প্রাণিসম্পদের এই প্রদর্শনী পশুপালনে জনগণের মাঝে ব‍্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি।