সাইফুল ইসালাম রিয়াদঃ নোয়াখালীর চাটখিলে নিরাপদ খাদ্য তৈরী পরিবেশ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এবং বাজার মূল্য নিয়ন্ত্রণ বিষয়ে সচেতনতা মূলক প্রশিক্ষণ কর্মসূচি পালিত হয়েছে।

চাটখিল উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বুধবার (১৬জুন) সকাল ১০ টা থেকে শুরু করে দুপুর ২টা পর্যন্ত চলে এই প্রশিক্ষণ কর্মসূচি।

প্রশিক্ষণটি বাস্তবায়নে আর্থিক সহযোগিতায় করেন স্থানিয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প।

প্রশিক্ষণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর বিষয়ে ধারনা, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ ও অধিদপ্তরের অভিযোগ দায়েরের প্রস্তুতির উপর আলোচনা করেন চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোহাম্মদ মোসা।

নিরাপদ খাদ্য তৈরি পরিবেশ সংরক্ষণ ও বাজারজাতকরণ সম্পর্কে সম্যক ধারণা দিয়ে আলোচনা করেন চাটখিল উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার সাইদুর রহমান।

বাজার নিয়ন্ত্রণ ও মনিটরিং এর বিষয়ে আলোচনা করেন উপজেলা সহকারী প্রোগ্রামার কাজী মইনুল হোসেন।

জীবন স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্যের গুরুত্ব নিয়ে আলোচনা করেন চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার ফারহানা খান ও মিথিলা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এইচএম আলী তাহের ইভু, মহিলা ভাইস চেয়ারম্যান রজি শাহিন, উপজেলা কৃষি কর্মকর্তা সিরাজুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা আনোয়ারুল ইসলাম পাইলট সহ সাংবাদিক, জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ।