সাইফুল ইসলাম রিয়াদঃ নোয়াখালীর চাটখিল উপজেলার শাহপুর ইউনিয়নে রিয়াদ হোসেন (৩০) নামের এক ব্যবসায়ীকে কুপিয়ে জখম করেছে সামছুল আলম সামু (৪০) নামের এক সন্ত্রাসী। হত্যার উদ্দেশ্যে সামু এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন ওই ব্যবসায়ী।

সোমবার সকাল ১০টার দিকে পুরুষোত্তম পুর গ্রামের হামিদ মুন্সি বাড়ীর সামনে এ ঘটনা ঘটে। আহত রিয়াদ হোসেন ওই বাড়ীর মাওলানা মোহাম্মদ উল্যার ছেলে।

আহত ব্যবসায়ী অভিযোগ করে বলেন, স্থানীয় সোমপাড়া বাজারে আমার একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। সোমবার সকালে আমি দোকানে যাওয়ার জন্য বাড়ী থেকে বের হই। বাড়ীর সামনে আসলে আমাদের বাড়ীর শফিক উল্যার ছেলে সামছুল আলম সামু আমাকে উদ্দেশ্যে করে অকর্থভাষায় গালমন্দ করে। এসময় কেন আমাকে গালমন্দ করা হচ্ছে জানতে চাইলে সামু তার হাতে থাকা বাজারের ব্যাগ থেকে একটি ধারালো দা বের করে আমার ঘাড়ে কোপ দিতে চাইলে আমি বাম হাত দিয়ে তার প্রতিহত করলে হাত কেটে যায়। হাতে রক্তক্ষরণ শুরু হলে আমি মাটিতে পড়ে যায়। আমার চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে পালিয়ে যায় সামু। তাকে হত্যার উদ্দেশ্যে সামু এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন রিয়াদ।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, আহত ব্যবসায়ীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা পাঠানো হয়েছে। অভিযোগের ভিত্তিতে ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। পারিবারিক বিরোধ ও পুর্বশত্রুতার জেরে এ হামলার ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।