নোয়াখালীর বার্তা ডটকমঃ নিজ অবস্থান খেকে যথাযথ দ্বায়িত্ব পালন করে দেশ জুড়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে চাটখিল সরকারী স্বাস্খ্য কমপ্লেক্স।

মৌলিক স্বাস্থ্য সুবিধাসমূহ নিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্য, পুষ্টি, প্রজনন স্বাস্থ্য, শিশু স্বাস্থ্য, কোভিড-১৯ সহ পরিবার পরিকল্পনা বিশেষ করে নারী, শিশু ও প্রবীণদের শারীরিক, সামাজিক, মানসিক ও আত্মিক সুস্থতার ক্ষেত্রে অসামান্য অবদান রেখে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে প্রথম ও সমগ্র দেশব্যাপী ৩৯তম হয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের এই শ্রেষ্ঠত্বের স্বীকৃতি অর্জন করেছে। এ অর্জনে চাটখিলের স্বাস্থ্যসেবা বিভাগ সফলতার মাইলফলক ছুঁয়েছে। অর্জন করেছে দেশব্যাপী শ্রেষ্ঠ আসন।

এ অর্জনের অগ্রভাগে থেকে ভূমিকা রেখেছেন স্থানীয় সাংসদ এইচ এম ইব্রাহিম। তিনি করোনা মহামারীর এই সময়ে যে সকল উদ্যোগ নিয়েছেন তাতে এই অর্জনে বড় ভুমিকা রেখেছে বলে মনে করে স্খানীয়রা।

এছাড়া চাটখিল উপজেলা স্বাস্থ্য বিভাগের দিকপাল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খন্দকার মোস্তাক আহমেদ, মেডিকেল অফিসার ও রোগ নিয়ন্ত্রণ কর্মকর্তা (এমওডিসি) ডা. তামজিদ হোসেনসহ সকল ডাক্তার, নার্স, মেডিকেল টেকনোলজিস্ট, সিএইচসিপি, স্বাস্থ্য সহকারী ও সংশ্লিষ্ট কর্মকর্তা- কর্মচারীদের ভুমিকা ছিল অপরীসীম।