সাইফুল ইসলাম রিয়াদঃ আগামী ১৪ ফেব্রুয়ারি হতে যাচ্ছে দেশের প্রথম শ্রেনীর মর্যাদা প্রাপ্ত নোয়াখালীর চাটখিল পৌরসভা র্নিবাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে উৎসাহ-উদ্দীপনার কমতি নেই। চাটখিলে অলিতে গলিতে চায়ের দোকানে চলছে আলোচনা সমালোচনার ঝড়। চাটখিল পৌরসভার বিভিন্ন ওয়ার্ড খোঁজ নিয়ে দেখা গেছে, মেয়র পদের প্রার্থীরা দিন-রাত কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের কাছে ছুটছেন অনবরত। প্রচারণায় দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি।

চাটখিল পৌরসভা নির্বাচনে মোট মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ভিপি নিজাম উদ্দিন, ধাঁনের শীষ প্রতীক নিয়ে বিএনপি মনোনীত প্রার্থী মোস্তফা কামাল, নারিকেল গাছ প্রতীক নিয়ে জামায়াতে ইসলামী বাংলাদেশ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ মাওলানা ছাইফ উল্ল্যাহ, লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টি থেকে ফজলুল করিম বাচ্চু, মোবাইল ফোন প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী কার্তিক দেবনাথ এবং চামচ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী নাজমুল ইসলাম এদের মধ্যে প্রচারণায় সাড়া জমিয়েছেন জামায়াতে ইসলামী বাংলাদেশ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ মাওলানা ছাইফ উল্ল্যাহ।
তিনি একজন প্রবীণ রাজনীতিবিদ ছাত্র শিবিরের দায়িত্বশীল এবং সাবেক চাটখিল উপজেলা জামাতের আমির, বর্তমানে চাটখিল উপজেলার কড়িহাটি ছালেমিয়া ফাজিল মাদ্রাসা অধ্যক্ষ হিসেবে কর্মরত আছেন।

চাটখিল পৌরসভার ০৬ নং ওয়ার্ডের বাসিন্দা তিনি ছাত্র জীবন থেকেই বিভিন্ন সামাজিক কাজে যেমন মাদ্রাসা,মসজিদ মক্তবের মত দীনি শিক্ষার সম্পৃক্ত ছিলেন।

পৌরসভার ৩ নং ওয়ার্ডের ভোটার মিজানুর রহমান মসজিদের ইমাম যদি সমাজের নেতা হয় তাহলে সমাজের সকল অপকর্ম দূর করা যাবে।

পৌরসভার ৬ নং ওয়ার্ডের ভোটারা নিজাম উদ্দিন বলেন দল মত নির্বিশেষে আমরা আমাদের প্রিয় হুজুর মাওলানা ছাইফ উল্ল্যাহ কে আমাদের পৌর মেয়র বানাবো।

পৌরসভার ৯ নং ওয়ার্ডের ভোটার শফিক উল্লাহ বলেন ব্যক্তি মাওলানা সাইফুল্লাহ সাহেবকে একজন ভাল মানুষ হিসেবে জানি উনি নির্বাচিত হলে আশাকরি পৌরসভার কল্যাণে কাজ করবেন।

পৌরসভা ৫ নং ওয়ার্ডের ভোটার হতদরিদ্র মাসুমা খাতুন বলেন ইতিপূর্বে চাটখিল পৌরসভায় অনেকেই মেয়র হয়েছে। নির্বাচনের আগে সকলেই দেখি সাহায্য সহযোগিতার আশ্বাস দিতে, নির্বাচিত হয়ে গেলে তারা আর খবর নিতে আসেনা। মেয়র প্রার্থী মাওলানা সাইফুল্লাহ সাহেব শুনেছি মসজিদের ইমাম এবং মাদ্রাসার শিক্ষক আশা করি উনি নির্বাচিত হলে কিছু সুযোগ সুবিধা পাব।

জাতীয় ওলামা পরিষদের চাটখিল পৌরসভা সভাপতি ইমাম হোসেন বলেন, একটা মসজিদের ঈমাম যেভাবে নিয়োগ করা হয় তার সমাজ জীবন থেকে শুরু করে পারিবারিক জীবনের খুটিনাটিতে ইমানিয়ত আছে কিনা দেখা হয় ঠিক তেমনি ভাবেই আমাদের পৌর মেয়র তথা পৌর ঈমাম নির্বাচন করতে হলে মাওলানা ছাইফ উল্ল্যাহ ভাইয়ের বিকল্প নেই।

মেয়র প্রার্থী অধ্যক্ষ মাওলানা ছাইফ উল্ল্যাহ বলেন, আমাকে নির্বাচিত করা হলে আমি সবার প্রাপ্য সুবিধা সঠিক ভাবে বন্টন করবো এবং সমাজ থেকে সন্ত্রাসী,চাঁদাবাজি,লুটপাট নির্মুল করে চাটখিল পৌরসভাকে একটি আর্দশ ডিজিটাল পৌরসভায় রুপান্তরিত করবো ইনশাআল্লাহ।