নোয়াখালীর বার্তা ডটকমঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জ, সুবর্ণচর ও হাতিয়া উপজেলার নদী ভাঙন এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খাঁন। এসময় তিনি নদী ভাঙনে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ, মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপন ও করোনা ভাইরাসের সংক্রমন রোধে জনগনের মাঝে মাস্ক বিতরণ করেন তিনি।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তিনি নদী ভাঙনকৃত কোম্পানীগঞ্জের চরএলাহী, সুবর্ণচরের সৈয়দ বাজার ও হাতিয়ার জনতা বাজার এলাকা পরিদর্শন করেন।

জেলা প্রশাসক বলেন, নদী ভাঙন রোধে সরকার সল্প ও দীর্ঘ মেয়াদি বিভিন্ন পরিকল্পনা গ্রহন করছে। মেঘনা নদীর তীরে ভাঙন প্রতিরোধ ১০কিলোমিটার বাঁধ নির্মান করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, নোয়াখালী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল আহাদ, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল হক মীর, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ইবনুল হাসান ইভান, হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম ও স্থানীয় জনপ্রতিনিধিগণ।

এদিকে দুপুরে নদী ভাঙন থেকে রক্ষা পেতে সরকারের হস্তক্ষেপ কামনা করে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের সৈয়দপুর বাজারে মানববন্ধন করে ভাঙনে ক্ষতিগ্রস্থ কয়েকশ মানুষ।