নোয়াখালীর বার্তা ডটকমঃ পর্তুগালের রাজধানী লিসবনে বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশনের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার (২২ মে) লিসবনের রেই দ্য ইন্ডিয়া রেস্টুরেন্টে এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

মাহফিলে প্রধান অতিথি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী।

ইফতারইফতারপূর্ব আলোচনায় সংক্ষিপ্ত বক্তব্যে রাষ্ট্রদূত ইফতার আয়োজন করায় অ্যাসোসিয়েশনের নেতাদের ধন্যবাদ জানান এবং প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে ইফতারে মিলিত হতে পেরে আনন্দ প্রকাশ করেন। আরও বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক মো. আবুল বাসার।

সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হ‌ুমায়ূন কবির। সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল হোসেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করা হয়।

ইফতারআলোচনার পর দেশে ও প্রবাসে অবস্থানরত বাংলাদেশি ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন লিসবনের বাংলাদেশ ইসলামি সেন্টার ও বায়তুল মোকাররম মসজিদের দ্বিতীয় খতিব মাওলানা মো. হাসান মিয়া।

ইফতারে সংগঠনের সদস্য ছাড়াও বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা, বাংলাদেশি বিভিন্ন সংগঠনের নেতা ও কমিউনিটির প্রবীণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।