নোয়াখালীর বার্তাঃ চাটখিল উপজেলার স্বনামধন্য ধর্মীয় ও কারিগরি শিক্ষার সন্বয়ে গঠিত শিক্ষা প্রতিষ্ঠান আফছারখিল দাওয়াতুল ইমান মডেল বিজ্ঞান কারিগরি দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা অলহাজ্ব হাবীবুল্লাহ ( ও.বি.ই এন্ড জাস্টিস অব পীস,লন্ডন এবং বোর্ড অব গভর্নর ম্যানচেস্টার মেট্রেপলিটন বিশ্ববিদ্যালয়,বৃটেন) বৃটেনে বসবাসরত মুসলিমদের কল্যানে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি ম্যানচেস্টারে ১০ বছর পূর্বে প্রতিষ্ঠিত মুসলিম হ্যরিটেজ সেন্টারের পৃষ্ঠপোষক । সম্প্রতি মুসলিম হ্যরিটেজ সেন্টারের ১০ বছর পূর্তিতে হাবীবুল্লাহ ও,বি,ই এর উদ্দোগে এক সুধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন, ব্রিটিশ রাজ পরিবারের সদস্য প্রিন্স চালর্স এবং বাংলাদেশের সহকারী হাই কমিশনার আবুল হসেন মাহমুদ আনোয়ারুল ইসলাম ।

প্রিন্স চালর্স সেই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ব্রিটেনের অর্থনীতিতে মুসলিমদের অবদানের কথা অকপটে স্বীকার করেন এবং হাবীবুল্লাহ ও,বি,ই তার বক্তব্যে এ ধরনের কাজে বৃটেনে থাকা বাংলাদেশীদের আরো বেশী বেশী এগিয়ে আসার আহবান জানান।

হাবীবুল্লাহ ও,বি,ই এর জন্ম চাটখিল উপজেলার পাঁচগাও ইউনিয়নের আফছারখিল গ্রামে হলেও বৃটেনে স্বপরিবারে থাকেন এবং তিনি চাটখিল পাঁচগাঁও (পিজি) সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিলেন ।সেখানে নানা ধরনের সামাজিক ও ধর্মীয় কাজে তিনি নিরলসভাবে কাজ করার স্বীকৃতি হিসেব বৃটিশ রাণী এলিজাবেথ থেকে সম্মানসূচক ও,বি,ই এবং জাস্টিস অব পিস ডিগ্রী সহ নানা সম্মাননায় ভূষিত হন।তিনি সেখানকার ম্যনচেস্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব গভর্নরের মত গুরুত্বপূর্ণ দ্বায়িত্বে রয়েছেন এছাড়া তিনি আল হাবিব ফাউন্ডেশানের চেয়ারম্যান।আল হাবিব ফাউন্ডেশানের আর্থিক সহায়তার বরাদ্দকৃত জমিতে স্থাপিত কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে এলাকার সর্বস্হরের মানুষ এখান থেকে চিকিৎসা সেবার আওতায় এসেছে।
বাংলাদেশে তার প্রতিষ্ঠিত দাওয়াতুল ঈমান মাদ্রাসার সভাপতি জনাব শাহআলম জানান, মাদ্রাসাটি ২০০৩ সালে প্রতিষ্ঠিত দূর দূরান্তে বহু ছাত্র মাদ্রাসার আবাসিকে থেকে পড়ালেখা করছে। বর্তমানে মাদ্রাসাটিতে প্রায় ৫০০ ছাত্র-ছাত্রী পড়ালেখা করছে। এখন পর্যন্ত সম্পূর্ন তার আর্থিক সহযোগীতা ও উৎসাহে প্রতিষ্ঠান টি চলছে। পরপর দুই বার উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের গৌরব অর্জন সহ ইসলামী ও কারিগরি শিক্ষার সমন্বয়ের শিক্ষায় শিক্ষিত হয়ে এ অঞ্চলের গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদে র আত্বপ্রতিষ্ঠিত হওয়ার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রেখে চলছে এবং কৃতিত্বের সাথে যুগোপযোগী শিক্ষা প্রদান করে এগিয়ে যাচ্ছেন।