নোয়াখালীর বার্তা ডটকমঃ লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীর ভাঙন থেকে রক্ষা পেতে বিশেষ নামাজ আদায় ও দোয়া করা হয়েছে। উপজেলার লুধুয়া ঈদগাহ এলাকায় নদীর তীরে শুক্রবার দুপুর ২ টার দিকে এ দোয়া করা হয়।

কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের আয়োজনে কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। অব্যাহত ভাঙন থেকে রক্ষা পেতে দুই রাকাত সালাতুল ইসতেসকা শেষে মাওলানা মো. ইসমাইল হোসেন বিশেষ দোয়া করেন।

কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের আহবায়ক এডভোকেট আবদুস সাত্তার পালোয়ানের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৪ আসনে এমপি আবদুল মান্নান। এ সময় বক্তব্য রাখেন কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম নুরুল আমিন, রামগতি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আবদুজ্জাহের সাজু ও ফলকন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ প্রমুখ।

আয়োজকরা জানান, কয়েক বছর ধরে কমলনগর উপজেলার প্রায় ১৭ কিলোমিটার এলাকাজুড়ে নদীর ভাঙনের খেলা চলছে। এতে কী পরিমাণ সম্পদ ও কতো মানুষ বাড়ি হারা হয়েছেন, তার সঠিক কোনো জরিপ নেই। গত এক সপ্তাহ ধরে ভাঙনের যে তীব্রতা, তা আগে কখনো দেখেনি নদীপাড়ের মানুষ। শুধু বৃহস্পতিবারই লুধুয়া এলাকায় শত বছরের বছরের একটি মসজিদ, একটি কমিউনিটি ক্লিনিক, একটি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারসহ বহু স্থাপনা তলিয়ে গেছে। দীর্ঘদিন ধরে স্থায়ী বাঁধ নির্মাণের দাবি জানিয়ে আসলেও যেন কানে তুলছে না কেউ।

এজন্য সরকারের জরুরি হস্তক্ষেপ চেয়েছেন কমলনগরের মানুষ।