আরিফ সবুজঃ পোষাক শিল্পের সোর্স মার্কেটপ্লেস ই-কারখানা লিমিটেড (www.ekarkhanabd.com) এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সন্ধ্যায় ঢাকার মিরপুর-২ , ই-কারখানা লিমিটেড এর কর্পোরেট অফিসে জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন স্পেন এর বায়ার স্যান্ড প্যালেস এর মালিক ফিদু এলিনা এবং কান্ট্রি ডিরেক্টর জনাব নিশাদুর রহমান । এছাড়াও আরও উপস্থিত ছিলেন কোম্পানীর চেয়ারম্যান জনাব আবু হানিফ সিদ্দিক, ম্যানেজিং ডিরেক্টর জনাব জাহিদুল ইসলাম , সিইও জনাব ইলিয়াস হিমেল সহ দেশি বিদেশি অসংখ্য ব্যবসায়ী ও শুভানুধ্যায়ী ।

এসময় কোম্পানীর সিইও ইলিয়াস হিমেল বলেন, পোষাক শিল্পের ফ্যাক্টরী মালিক, বায়ার, সুতা ও কাপড় উৎপাদক, পাইকারী বিক্রেতা, খুচরা বিক্রেতা সহ তৈরী পোষাকের সাথে জড়িত প্রতিটি সেক্টরকে এক সুতোয় গেঁথে নেয়ার উদ্দেশ্যেই ই-কারখানা লিমিটেড এর জন্ম । তিনি আরও বলেন, পোষাক শিল্পের সাথে জড়িত হোলসেলার, রিটেইলার, ব্রান্ড শপ, নিটিং-ডাইং ও সকল ধরনের এক্সেসরিজ উৎপাদক ও সরবরাহকারীর সাথে ক্রেতার সমন্বয় ঘটানোই এই মার্কেটপ্লেস এর লক্ষ্য । এর মাধ্যমে তৈরী পোষাক শিল্প দেশ ও দেশের বাইরে নতুন দিগন্ত খুঁজে পাবে।

উল্লেখ্য কোম্পানির সিইও ইলিয়াস হিমেল নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার গাংচিলের কৃতি সন্তান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী৷