অনলাইন ডেস্কঃ নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন মালয়েশিয়ায় বসবাসরত ভারতের ইসলামি বক্তা জাকির নায়েক। তার বক্তব্য, দেশের (ভারতের) কোনো আইন লঙ্ঘন করেননি তিনি।

গতকাল শনিবার মালয়েশিয়ার পেরিল প্রদেশের কাঙ্গারে এক সভায় জাকির নায়েক দাবি করেন, ‘আমি দেশের কোনো আইন ভঙ্গ করিনি। আমাকে নিশানা করেছে ইসলামের শত্রুরা।’

তিনি আরও বলেন, ‘যেসব মানুষ চান না সমাজে শান্তি আসুক তারাই আমার বিরুদ্ধে বলছে। আমি শান্তির বাণী প্রচার করছি। এটা সব জায়গার জন্যই সত্যি, তা আমার দেশ ভারতের ক্ষেত্রেই হোক কিংবা কোনো পশ্চিমা দেশ।’

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, ঢাকায় হলি আর্টিজান রেস্তোরাঁয় দুই বছর আগে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) হামলা চালায়। হামলাকারীদের মধ্যে অন্তত একজন জাকির নায়েকের ‘বিদ্বেষমূলক ভাষণে অনুপ্রাণিত’ ছিলেন বলে অভিযোগ আছে।

এর পরই ২০১৬ সালের জুলাই মাসেই ভারত থেকে পালিয়ে যান জাকির নায়েক।  বর্তমানে তিনি মালয়েশিয়ার পুত্রজায়ায় থাকছেন। গত বছর ভারতের জাতীয় তদন্ত সংস্থা-এনআইএ জাকির নায়েকের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। অভিযোগপত্রে বলা হয়,বিদ্বেষমূলক বক্তব্যের মাধ্যমে নায়েক ভারতে বিভিন্ন ধর্মের বিশ্বাসীদের মধ্যে শত্রুতা ও ঘৃণা ছড়িয়েছেন। কিন্তু ৫২ বছর বয়সী এই ধর্মগুরু এসব অভিযোগ অস্বীকার করে আসছেন।