নোয়াখালীর চাটখিল শিশু হাসপাতালে ডা. শাহাদাত হোসেন রতনকে দেখাতে এসে ভুতুড়ে বিল দিতে হয়েছে এক গৃহিণীকে।

আজ শনিবার সকালে চাটখিল পৌর বাজারের পাল্লা রোডে অবস্থিত চাটখিল শিশু হাসপাতালে এই ঘটনাটি ঘটে।

ভুক্তভোগী প্রীতি আক্তার জানান তার শিশু সন্তান ইয়াসিনকে পেটে গ্যাস জনিত সমস্যা নিয়ে বৃহস্পতিবার বিকেলে চাটখিল শিশু হাসপাতালে আসে। ডা. শাহাদাত হোসেন রতনকে দেখালে তিনি শিশু ইয়াসিনের পেটের মধ্যে অনেক গ্যাস হয়েছে বলে নিজ হাসপাতালে ভর্তি দিতে বলেন। তখন ভুক্তভোগী প্রীতি আক্তার নিরুপায় হয়ে শিশু ইয়াসিনকে তার হাসপাতালে ভর্তি করে।

শুক্রবার বিকেলে বাড়ি যেতে চাইলে ডা. সকাল পর্যন্ত অপেক্ষা করতে বলেন। সকালবেলার ডিউটি রত নার্স এসে ১১ হাজার ২শত ১০ টাকার একটি বিল ধরিয়ে দেয়। যার মধ্যে ৯ হাজার টাকায় ডাক্তার ভিজিট এবং হসপিটাল খরচ। এক দিনে নয় হাজার টাকা ডাক্তার ভিজিট ও হসপিটাল খরচ কিভাবে হয় জানতে চাইলে এ বিষয়ে ডাক্তার সাহেবের সাথে কথা বলতে বলে।

চাটখিল শিশু হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. শাহাদাত হোসেন রতনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন আমার হাসপাতালে আসলেই সর্বনিম্ন ৬০০০ টাকা বিল দিতে হয়। এত টাকা কেন বিল দিতে হয় এই বিষয়ে জানতে চাইলে, শাহাদাত হোসেন রতন নোয়াখালী জেলা বিএমএর সভাপতি ও প্রাইভেট হাসপাতাল ক্লিনিক অ্যাসোসিয়েশনের সভাপতি ডাক্তার নোমান সাহেবের সাথে যোগাযোগ করতে বলেন।

এ বিষয়ে কথা বলতে নোয়াখালী জেলা বিএমএর সভাপতি ও প্রাইভেট হাসপাতাল ক্লিনিক অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. নোমানের মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে কোন সাড়া পাওয়া যায়নি।

 

 

নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ভুতুড়ে বিলের ব্যাপারে বলেন, সামান্য বিষয়ে ১-২ দিনে ডাক্তার ভিজিট ও হাসপাতালের সার্ভিস চার্জ নয় হাজার টাকা হতে পারে চাটখিলে এমন উন্নত মানের হাসপাতাল নেই। এবং তিনি বিষয়টি খতিয়ে দেখবে বলে জানান।