নোয়াখালীর বার্তা ডটকমঃ নোয়াখালীর চাটখিলের নবাগত ইউএনও র সাথে সাংবাদিকদের একাংশের মতবিনিময় সভায় সাংবাদিক পরিচয় দিয়ে অংশ নেয়ার অভিযোগ উঠেছে সরকারী ৩য় শ্রেণির কর্মচারী রফিক উল্যাহ প্রকাশ খোকনের বিরুদ্ধে। তিনি বর্তমানে সমাজ সেবা অফিসের সেনবাগ উপজেলাতে ইউনিয়ন কর্মী হিসেবে কর্মরত রয়েছেন।
মঙ্গলবার সকাল ১১টায় সময়ে ইউেনও আবু সালেহ মোহাম্মদ মোসার সাথে চাটখিল উপজেলা সভাকক্ষে অনু্ষ্ঠিত এই বৈঠকে রফিক উল্যাহ চাটখিল প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমানের পাশে বসে অংশ নিতে দেখা যায়। এ সময় সে নিজেকে হাবিবুর রহমানের নেতৃত্বের সংগঠন চাটখিল প্রেস ক্লাবের সহ সভাপতি বলে পরিচয় দেন।
কয়েক বছর আগে রফিক চাটখিলে সাংবাদিক পরিচয়ে নানা ধান্ধা করার অপরাধে আদালতে সরকারী চাকুরী বিধি ভঙ্গ করার অভিযোগ এনে চাটখিলের সাবেক চেয়ারম্যান উকিল নোটিস পাঠালে রফিক উল্যাহ তার জবাবে আর কখনো সাংবাদিকতা না করার ঘোষনা দেয় এবং সমাজ সেবা বিভাগে মুচলেকা দেন।
এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালীতে দ্বায়িত্বরত সমাজ সেবার উপ-পরিচালক সাইফুল ইসলাম চৌধুরী জানান, তিনি একজন সরকারী কর্মচারী হিসেবে এটা করতে পারেন না। যদি তিনি এটি করে থাকেন তাহলে খোঁজ নিয়ে রফিকের বিরুদ্ধে যথাপুযুক্ত ব্যবস্থা নেবেন।
সেনবাগ সমাজ সেবা কর্মকর্তা নাছরুল্যাহ আল মাহমুদ মুঠোফোনে কয়েক বছর আগে রফিকের মুচলেকা দেয়া সম্পর্কে অবগত আছেন বলে জানিয়ে সাংবাদিকদের বলেন, তিনি রফিক উল্যাহর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন।
সাংবাদিকরা রফিক উল্যাহর সাংবাদিকদের বৈঠকে উপস্থিত থাকার ভিডিও ফুটেজ সমাজ সেবা কর্মকর্তাদের সরবরাহ করেন।
প্রসঙ্গত যে,সরকারের এই ৩য় শ্রেণির কর্মচারী রফিকের বাড়ি সোনাইমুড়ী উপজেলার আমিরাবাদ গ্রামে। তিনি বাসা ভাড়া করে থাকেন চাটখিলে আর কর্মস্থল সেনবাগ উপজেলাতে।