নোয়াখালীর বার্তা ডটকমঃ নোয়াখালীর বেগমগঞ্জে করোনার উপসর্গ নিয়ে এক যুবকের (৩০) মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যায় উপজেলার মীরওয়ারিশপুর ইউনিয়নের বেচার দোকান এলাকার ভাড়াবাসায় তিনি মারা যান। এর আগে সকালে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার নমুনা দিয়ে আসেন।

ওই যুবক চাটখিল উপজেলার কড়িহাটি এলাকার বাসিন্দা। চৌমুহনী বাজারে তিনি ফুটপাতের হকার ছিলেন। এ নিয়ে গত এক সপ্তাহে জেলার সেনবাগ, বেগমগঞ্জ, সদর ও সুবর্ণচরে করোনার উপসর্গ নিয়ে সাতজনের মৃত্যু হলো।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস জানান, মারা যাওয়া যুবক চৌমুহনীসহ বিভিন্ন স্থানে হকারি করতেন। সকালে স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে নুমনা সংগ্রহ করা হয়। তিনি দীর্ঘদিন জ্বর, সর্দি-কাশিতে ভুগছিলেন। তিনি যে বাসায় ভাড়া থাকতেন সেটি লকডাউন করে দেয়া হয়েছে।

সিভিল সার্জন ডা. মমিুনর রহমান জানান, মারা যাওয়া প্রত্যেকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট এলে বোঝা যাবে তারা করোনার কারণে মারা গেছেন কিনা। তবে তার আগে পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং রিপোর্ট পজিটিভ আসার পর পরিবারের অন্যদের নমুনাও নেয়া হবে।

তিনি আরও জানান, এ পর্যন্ত জেলায় ১৯ জনের করোনাভাইরাসে শনাক্ত হয়েছে। মারা গেছেন দুইজন। আইসোলেশনে আছেন ১৫ জন। গত ৫ মে পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ১৮ জনের। এদের মধ্যে ৭২৬ জনের নমুনা রিপোর্ট এসেছে। এদের ১৭ জনের করোনা পজিটিভ।