নোয়াখালীর বার্তা ডটকমঃ নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএন্ডএফপিও) এবং কবিরহাট উপজেলার মধ্য সুন্দলপুর কমিউনিটি ক্লিনিকের একজন হেলথ প্রোভাইডর (সিএইচসিপি) করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা বেড়ে হল ১৭জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানিয়েছে, জেলায় আক্রান্তদের মধ্যে রয়েছে বেগমগঞ্জ উপজেলার ৮জন, সদরের ২জন, সোনাইমুড়ীর ৩জন, হাতিয়ার ১জন, সেনবাগের ১জন ও কবিরহাটের ২জন। আক্রান্তদের মধ্য থেকে মৃত্যু হয়েছে দুই জনের।

মঙ্গলবার সকালে সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান জানান, সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নমুনা পরীক্ষার জন্য গত ২৮তারিখ বিআইটিআইডিতে পাঠানো হয়েছিল। মঙ্গলবার সকালে সেই ফল আসে। তিনি বর্তমানে ঢাকার উত্তরার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কবিরহাট উপজেলার সুন্দলপুর ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকের হেলথ প্রোভাইডরের আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন জানান, তার নমুনা ২৮এপ্রিল পরীক্ষার জন্য বিআইটিআইডিতে পাঠানো হয়েছিল। করোনা রিপোর্ট পজিটিভ আসলেও তার শরীরে কোনো উপসর্গ নেই। নমুনা সংগ্রহের পর থেকে ৪মে পর্যন্ত কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবা দিয়ে আসছিলেন এই সিএইচসিপি। মঙ্গলবার সকালে তার বাড়ীটি লকডাউন ঘোষনা করে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে। তাকে নিজ বাড়ীতে আইসোলেশনে রাখা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে আছে তার পরিবারের ৫জন সদস্য। নমুনা সংগ্রহ করা হবে তার সংস্পর্শে আসা পারিবারের অন্য সদস্যদের।