নোয়াখালীর বার্তা ডটকমঃ শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে নোয়াখালীর চাটখিলে ও সোনাইমুড়ী উপজেলার ২৫০০ সনাতন ধর্মাবলম্বীদের মাঝে শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি ও নগদ অর্থ বিতরণ করেছে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবিরের প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন’একটিভ ফাউন্ডেশন’। পূজা উপলক্ষ্যে এবছর সংগঠনটি চাটখিলে প্রায় দেড় হাজার এবং সোনাইমুড়ী উপজেলায় প্রায় এক হাজার শাড়ি, লুঙ্গি ও পাঞ্জাবি বিতরণ করছে।

চাটখিল কেন্দ্রীয় পূজা মন্ডপ শ্রী শ্রী গৌর নিতাই সেবাশ্রমে নগদ অর্থ ও পোষাক বিতরণের মাধ্যমে ৩ অক্টোবর সন্ধ্যায় এই কার্যক্রম উদ্বোধন করা হয়। ৪ অক্টোবর চাটখিলের অবশিষ্ট মন্ডপগুলোতে বিতরণের পর বিকেলে সোনাইমুড়ী উপজেলার বিভিন্ন মন্ডপের নেতৃবৃন্দের হাতে পোষাক ও নগদ অর্থ তুলে দেওয়া হয়।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির বলেন, “আমি ব্যক্তিগত অর্থায়নে সামাজিক দায়বদ্ধতা থেকে প্রতি বছরই এই কাজটি করি।”

উল্লখ্যে যে একটিভ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির প্রতিবছর রমাযান, ঈদ, পূজা সহ বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান উপলক্ষে চাটখিল ও সোনাইমুড়ি উপজেলায় নগদ টাকা,
ঈদ সামগ্রী ও উপহার সামগ্রী বিতরণ করে থাকে।

এছাড়াও করোনাকালীন সময়ে চাটখিল সোনাইমুড়ীতে ২০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছিল।