নোয়াখালীর বার্তাঃ নোয়াখালীর সেনবাগ উপজেলা থেকে অপহরণের ৬ দিন পর এক স্কুলছাত্রী (১৩)-কে উদ্ধার করেছে পুলিশ। এ সময় ঘটনায় জড়িত থাকায় মো. শাকিল (১৮) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।
সোমবার দুপুরে উপজেলার খাজুরিয়া গ্রামের বিবি হাওয়া মেম্বারের বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃত শাকিল খাজুরিয়া এলাকার আবদুল হাইয়ের ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার লেমুয়া উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ওই ছাত্রীকে বিদ্যালয়ের আসা যাওয়ার পথে প্রেম নিবেদন ও উত্ত্যক্ত করতো স্থানীয় বখাটে শাকিল। এসব ঘটনা নিয়ে ভিকটিমের পরিবারের পক্ষ থেকে শাকিলের অভিভাবকদের জানানো হলেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। উল্টো ঘটনায় ক্ষিপ্ত হয়ে শাকিল ভিকটিমকে তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয়।
এর সূত্র ধরে গত ২২ জানুয়ারি মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে ভিকটিম প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে তাকে জোরপূর্বক একটি সিএনজিযোগে অপহরণ করে শাকিল ও তার সহযোগীরা।
এ ঘটনায় ২৭ জানুয়ারি রোববার অপহৃতার বাবা আবুল বাশার বাদী হয়ে অপহরণকারী শাকিল তার বাবা আবদুল হাই ও মা খোদেজাকে আসামি করে সেনবাগ থানায় একটি মামলা দায়ের করেন।
সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বিবি হাওয়া মেম্বারের বাড়িতে অভিযান চালিয়ে অপহরণকারী শাকিলকে গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করা হয়েছে।