সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৯ পূর্বাহ্ন


শিরোনাম:
চাটখিলে শোক দিবস ও গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিল চাটখিলে বিদ্যুতের তারে জড়িতে এক ব্যক্তির মৃত্যু চাটখিলে যানজট ও মাদক নিরসনে করনীয় বিষয়ে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত চাটখিলে গভীররাতে ঘরে ডুকে স্বামী-স্ত্রীকে কুপিয়ে জখম ধানশালিক ফাউন্ডেশন এর উদ্যোগে চাটখিলে করোনায় ক্ষতিগ্রস্ত মাঝে খাদ্য সামগ্রী বিতরণ মানব কল্যাণ সোসাইটি উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্ত মাঝে খাদ্য সামগ্রী বিতরণ চাটখিলে ছাত্রলীগের নুতন কমিটি প্রতিবাদ জানিয়েছে সাবেক ১০ যুগ্ম আহবায়ক চাটখিল উপজেলা ছাত্রলীগের নুতন কমিটি সভাপতি জাকির সাঃ সম্পাদক তুষার চাটখিলে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত চাটখিলে একমাত্র বোনকে মেরে ফেলার হুমকি ভাইদের নামে থানায় মামলা
বকেয়া বেতনভাতার দাবিতে ফেনী পলিটেকনিক শিক্ষকদের মানববন্ধন

বকেয়া বেতনভাতার দাবিতে ফেনী পলিটেকনিক শিক্ষকদের মানববন্ধন

নোয়াখালীর বার্তা ডটকমঃ দ্বিতীয় শিফটের পারিশ্রমিক হ্রাসের প্রতিবাদে ও উনিশ মাসের বকেয়া বেতনভাতার দাবিতে ফেনী পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষকরা ক্লাস বর্জন করে মানববন্ধন করেছে।রোববার বিকেলে শহরের পলিটেকনিক ইন্সটিটিউটের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতির ফেনী জেলা শাখার উদ্যোগে ফেনী কম্পিউটার ইনস্টিউট,টেকনিক্যাল স্কুল এন্ড কলেজসহ মোট তিনটি প্রতিষ্ঠানের শিক্ষকরা মানববন্ধনে অংশ নেয়।

এসময় আন্দোলনরত শিক্ষকরা বলেন, মূল বেতনের ৫০% (জাতীয় পে স্কেল ২০১৫ অনুযায়ী)প্রধান করে পর্যায়ক্রমে ১০০% উন্নীত করতে হবে সরকারকে।কিন্তু সরকার বারবার আশ্বাস দিয়েও দাবী আদায় করছেনা।

মন্ত্রী-সচিবরা আমাদের আন্দোলনকে যৌক্তিক মনে করলেও কোন অদৃশ্য কারণে পরিপত্র জারী করে আমাদের দাবী পক্ষে সাড়া দিচ্ছেনা।ফলে আমাদের পক্ষে ২য় শিফটের ক্লাস থেকে বিরত থাকা ছাড়া আমাদের কোন উপায় নেই।তবে দ্রুত তাদের দাবী মানা না হলে আগামীতে আরো কঠোর কর্মসূচীর হুমকি দেন শিক্ষকরা।

এরআগে সকালে শিক্ষকদের কর্মবিরতি প্রত্যাহার সহ পাঠদান কার্যক্রম পূণরায় চালুর দাবিতে ক্যাম্পাসে ভিতরে অবস্থান ধর্মঘট করে শিক্ষার্থীরা।এসময় তারা ক্লাস চালুর দাবী জানিয়ে বিভিন্ন শ্লোগান দেয়।শিক্ষার্থীরা জানান গত এক বছর ধরে শিক্ষকরা ২য় শিফটের কর্মবিরতি করছে। এ কর্ম বিরতির ফলে শিক্ষার্থীরা চরম ক্ষতিগ্রস্থ হচ্ছে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021 Noakhalir Barta
Developed BY Trust Soft BD