বার্তা ডেস্কঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের যাচাই বাছাইয়ে লক্ষ্মীপুরে বাদ পড়া ৬ প্রার্থীর মধ্যে তিন প্রার্থী আপিলের প্রেক্ষিতে ২ জনের মনোনয়ন বৈধতা ফিরে পেয়েছে। বাকী একজনের আপিল শুনানী আগামী শনিবার অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ নির্বাচন কমিশন কার্যালয়ে শুনানি শেষে এ বৈধতা ফিরে পান তারা। আপিলে মনোনয়নপত্র বৈধ হওয়ার বিষয়টি স্ব-স্ব প্রার্থীরা নিশ্চিত করেছেন। এনিয়ে লক্ষ্মীপুরের চারটি আসনে ৪২ প্রার্থী বৈধ হয়েছে।

বৈধ প্রার্থী দুজন হলো, লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাহবুব আলম। অপর জন লক্ষ্মীপুর-২ (সদর আংশিক- রায়পুর) আসনের বিএনপির বিদ্রোহী প্রার্থী আবুল ফয়েজ ভূঁইয়া। শুনানীর অপেক্ষায় আছেন এসইউএম রুহুল আমিন ভূঁইয়া।

এর আগে গত ২ ডিসেম্বর লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাচাই করা হয়। এতে ঋণ খেলাপীর কারণে মনোনয়নপত্র বাতিল করা হয় লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের আ’লীগের বিদ্রোহী প্রার্থী মোঃ মাহবুব আলমের ও ভোটার তালিকায় স্বাক্ষর মিল না থাকার অভিযোগে লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের জেলা বিএনপির সদস্য বিদ্রোহী প্রার্থী আবুল ফয়েজ ভূঁইয়া ও জেলা জামায়াতের আমীর রুহুল আমিন ভূঁইয়া (স্বতন্ত্র)সহ বিভিন্ন অভিযোগে ৬জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এর পর দিন ৩ ডিসেম্বর বাদ পড়া ওই তিনজন প্রার্থী বাংলাদেশ নির্বাচন কমিশন বরাবর প্রার্থীতার বৈধতা চেয়ে আপিল করেন।