মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১:৫৪ পূর্বাহ্ন


শিরোনাম:
নোয়াখালীতে সাংবাদিক মাহবুবুর রহমানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন চাটখিলে শোক দিবস ও গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিল চাটখিলে বিদ্যুতের তারে জড়িতে এক ব্যক্তির মৃত্যু চাটখিলে যানজট ও মাদক নিরসনে করনীয় বিষয়ে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত চাটখিলে গভীররাতে ঘরে ডুকে স্বামী-স্ত্রীকে কুপিয়ে জখম ধানশালিক ফাউন্ডেশন এর উদ্যোগে চাটখিলে করোনায় ক্ষতিগ্রস্ত মাঝে খাদ্য সামগ্রী বিতরণ মানব কল্যাণ সোসাইটি উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্ত মাঝে খাদ্য সামগ্রী বিতরণ চাটখিলে ছাত্রলীগের নুতন কমিটি প্রতিবাদ জানিয়েছে সাবেক ১০ যুগ্ম আহবায়ক চাটখিল উপজেলা ছাত্রলীগের নুতন কমিটি সভাপতি জাকির সাঃ সম্পাদক তুষার চাটখিলে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
রামগঞ্জে ৫ সদস্যের হিন্দু পরিবারের ইসলাম গ্রহন

রামগঞ্জে ৫ সদস্যের হিন্দু পরিবারের ইসলাম গ্রহন

নোয়াখালীর বার্তাঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে স্ত্রী ও ৩ ছেলে-মেয়েকে নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন পলাশ কুরি (৩২)। পলাশের বর্তমান নাম আবদুর রহমান। তিনি উপজেলার ইছাপুর ইউনিয়নের শ্রীরামপুর বাড়ির বাসিন্দা। স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করায় তাদের জন্য উপজেলার বিভিন্ন মসজিদে দোয়া করা হয়।
আবদুর রহমান স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করায় উপজেলার পদ্মা ইলেক্ট্রনিক্সের মালিক আনোয়ার তাদের থাকার ব্যবস্থা করে দিয়েছেন। এছাড়া রামগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) জহির উদ্দিন জীবকা অর্জনের জন্য আবদুর রহমানকে একটি ব্যবসা-প্রতিষ্ঠান করে দেওয়ার আশ্বাস দিয়েছেন।
জানা গেছে, গত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এফিডেভিটের মাধ্যমে পলাশ স্ত্রী ও সন্তানদের নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন। ইসলাম গ্রহণকারী বাকিরা হলেন- পলাশের স্ত্রী শিখা রানী কুরি, মেয়ে অন্বেষা রানী কুরি, উর্সি রানী কুরি ও ছেলে আবির চন্দ্র কুরি। ধর্ম পরিবর্তন হওয়ার পরে তাদের বর্তমান নাম হচ্ছে আবদুর রহমান, তার স্ত্রী সুমাইয়া বেগম, মেয়ে আয়েশা আক্তার, খাদিজা আক্তার ও ছেলে মো. ইব্রাহিম।
জানতে চাইলে আবদুর রহমান জানান, বুঝ-জ্ঞান হওয়ার পর থেকেই ইসলাম ধর্মের প্রতি তিনি দুর্বল ছিলেন। বিয়ে করে সংসার জীবন ভালোই চলছে। তার সংসারে দুই-মেয়ে ও এক ছেলে আছে। সম্প্রতি তিনি তার ইসলাম ধর্ম গ্রহণের ইচ্ছাটি স্ত্রীকে জানান। বিষয়টি জানার পর তার স্ত্রী তাকে অনুপ্রাণিত করেন। এরপর তিনি অনেকদিন ধরে মুসলমানদের রীতিনীতি পর্যালোচনা করেছেন। মহান আল্লাহ এবং সর্বশ্রেষ্ঠ নবী হযরত মোহাম্মদ (সঃ) এর প্রতি বিশ্বাস স্থাপন করেছেন। সেই বিশ্বাস থেকেই গত বৃহস্পতিবার তিনি স্ত্রী-সন্তানদের নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021 Noakhalir Barta
Developed BY Trust Soft BD