নোয়াখালীর বার্তা ডটকম: আজ জুমাবার ২৯ মার্চ ২০২৪; বাংলাদেশ কুরআন শিক্ষা সোসাইটির উদ্যোগে সারা দেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত হয়েছে। মানুষকে অর্থসহ কুরআন পাঠে অভ্যস্ত করার উদ্দেশ্যে সোসাইটি এই দিবস পালন করার উদ্যোগ নিয়েছে। সারা দেশে সব জেলায় পুরুষ ও মহিলারা আলাদা আলাদা গ্রুপে বিভক্ত হয়ে সকাল দশটা থেকে ইফতার পর্যন্ত অর্থসহ কুরআন পাঠ করেছেন। অর্থসহ কুরআন পাঠ দিবসে সারা দেশে হাজার হাজার পুরুষ ও মহিলা অংশগ্রহণ করেছেন।

বাদ জুমা বাংলাদেশ কুরআন শিক্ষা সোসাইটি মাননীয় সভাপতি মাওলানা আবদুস শহীদ নাসিম জুম আইডি ও ফেসবুক লাইভে পাঠকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। তিনি বলেন, সোসাইটির মূল শ্লোগান হলো: ‘জানার জন্যে কুরআন পড়ুন,মানার জন্যে কুরআন পড়ুন’। এই শ্লোগানের ভিত্তিতে বাংলাদেশে দ্বিতীয়বারের মতো এবার ‘অর্থসহ কুরআন পাঠ দিবস’ পালন করা হলো। প্রতি বছর রমজান মাসের তৃতীয় জুমাবার এই দিবস পালিত হয়।

তিনি আরো বলেন,মহান আল্লাহ কুরআন নাজিল করেছেন জানার জন্যে এবং আমাদের জীবন ও সমাজে বাস্তবায়ন করার জন্যে। কিন্তু দুর্ভাগ্যবশত দীর্ঘদিন থেকে আমাদের দেশে না বুঝে কুরআন তেলাওয়াত করার রেওয়াজ চলে আসছে। সে রেওয়াজ পরিবর্তন করে বুঝে বুঝে কুরআন পাঠে অভ্যস্ত করার উদ্দেশ্যে এই দিবস পালন করা হচ্ছে। তিনি বলেন মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে ও বিভিন্ন সংস্থা এই দিবস পালন করছে।
তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।