মিজানুর রহমানঃ লক্ষ্মীপুরের রায়পুরে মোঃ শাকিব (১৮) নামে এক এসএসসি পরিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপরে উপজেলার চরপাতা ইউপির ইউনিয়নের গাজিনগর গ্রামে নিজ ঘরে গলায় কাপড় বেঁধে ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ। সরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।মৃত শাকিব উপজেলার চরপাতা ইউপি গাজিনগর গ্রামের মৃত আবু সিদ্দিক ও মৃত মোবাশ্বেরা বেগমের সন্তান এবং সে রায়পুর এলএম পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শাকিবের বাবা ২০১৩ সালে ও মা চলতি বছরের আগস্ট মাসে তাদের দুই ভাই ও এক বোনকে রেখে মারা যান। বড় ভাই প্রবাসে থাকেন ও বোনের বিয়ে হয়ে যায়। মঙ্গলবার দুুুপুরে শাকিবকেে তার ঘরের দরজা ও জানালা বন্ধ দেখতে পেয়ে বাড়ীর লোকজন ডাকাডাকি করে। এতে সাড়া শব্দ না পেয়ে জানালাা ভেঙ্গে দেখে শাকিবের মৃৃৃত দেহ ঘরের আড়ার সাথে ঝুুুুলছে। থানা পুলিশ লাশ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠায়। ময়নাতদন্ত শেষে বিকালে পরিবারে কাছে লাশ হস্তান্তর করবে পুলিশ।

এ বিষয়ে চরপাতা ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য আবুল খায়ের বলেন, ‘আমার জানামতে শাকিব ভালো ছেলে ছিল। বাবা ও মা মারা যাওয়ায় পরিবারটি কষ্টে দিনাতিপাত করতো। এক ভাই প্রবাসে ও বোনের বিয়ে হয়েছে। কেন এসএসসি পরীক্ষার্থী শাকিব আত্নহত্যা করেছে, তা বলতে পারছি না।