নোয়াখালীর বার্তা ডটকম: নোয়াখালীর সোনাইমুড়ীতে বিক্ষোভ মিছিল করাকালে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কয়েকজন পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে। ভাঙচুর করা হয়েছে পুলিশের ব্যবহৃত ১টি সিএনজি।

শনিবার (২৭ আগস্ট) বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ঘন্টাব্যাপী সোনাইমুড়ী বাজারে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া এবং পাল্টাপাল্টি মিছিল চলে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় ছাত্রদলের দুই নেতা হত্যাকাণ্ডের প্রতিবাদে সোনাইমুড়ী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি। বিকেলে খন্ড খন্ড মিছিল নিয়ে সভাস্থলে আসার পথে বিভিন্নস্থানে তাদের বাধা দিতে থাকে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে উভয় পক্ষের নেতকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এরকিছুক্ষণ পর শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ এবং সংঘর্ষ। এসময় বেশ কয়েকটি ককটেলের বিষ্ফোরণ ঘটে। সংঘর্ষ ও উভয় পক্ষের ইটপাটকেলের আঘাতে অন্তত অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে। আতংক ছড়িয়ে পড়েছে পুরো বাজারে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করতে গিয়ে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ জানান, উভয় পক্ষের ইট-পাটকেলের আঘাতে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে। আহত পুলিশ সদস্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। পুলিশের ব্যবহৃত গাড়ি ভাঙচুর ও পুলিশ আহতের ঘটনায় একটি মামলা দায়ের করা হবে।