বুধবার, ২১ Jul ২০২১, ০২:৪৩ পূর্বাহ্ন


শিরোনাম:
চাটখিলে স্ত্রীর বিচার চেয়ে লন্ডন প্রবাসীর সংবাদ সম্মেলন চাটখিলে ২ হাজার ১০পিস ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার ২০ বছর পরে ব্যবহারের উপযোগী হতে যাচ্ছে চাটখিল বাজারের একমাত্র দীঘিটি চাটখিলে ভুয়া ডাক্তার আটক, ভ্রাম্যমান আদালতে ২বছরের কারাদন্ড চাটখিলে স্বাস্থ্য বিধি অমান্য করে গরুর হাট ভ্রাম্যমাণ আদালতের জরিমানা চাটখিলে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদক কারবারি আটক আদালতের নির্দেশনা অমান্য করে ভবন নির্মাণের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা প্রোপাগান্ডা আদালতের নির্দেশনা অমান্য করে ভবন নির্মাণের নিউজ করার সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা প্রোপাগান্ডা চাটখিলে আদালতের নিষেধাজ্ঞার তোয়াক্কা না করেই চলছে ভবন নির্মান,অসহায় পরিবারের সংবাদ সম্মেলন চাটখিলে পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, আসল পুলিশের হাতে ভুয়া পুলিশ আটক
অবিবাহিত নারীরা পাচ্ছেন সাতদিন ‘প্রেম করার ছুটি’

অবিবাহিত নারীরা পাচ্ছেন সাতদিন ‘প্রেম করার ছুটি’

নোয়াখালীর বার্তাঃ নারীদের বয়স তিরিশের কাছাকাছি হলে যদি বিয়ে না করে থাকেন তাহলে ‘বাদপড়া মেয়ে’ হিসেবে গণ্য করা হয়। চীনের এই সংস্কৃতির কারণে অনেক নারীই তিরিশের আগে বিয়ে করতে চান।

তিরিশে কাছাকাছি বয়স হয়েছে। কিন্তু এখনো জীবনসঙ্গী খুঁজে নিতে পারেননি, এমন নারীদের সহযোগিতার জন্য এগিয়ে আসছে দেশটির বেসরকারি প্রতিষ্ঠান। নির্দিষ্ট ছুটির বাইরে ‘ডিটিং লিভ’ (প্রেম করার ছুটি) হিসেবে অতিরিক্ত সাত দিন ছুটি দিচ্ছে চীনের পূর্বাঞ্চলের হাংঝুর কয়েক কোম্পানি।
নতুন চন্দ্র বছর উদযাপন করতে ইতিমধ্যে দেশটিতে কোটি কোটি মানুষ ছুটি নিয়ে পরিবারের কাছে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। আট দিনের ওই ছুটির সঙ্গে প্রতিষ্ঠানগুলো আরো সাতদিন প্রেম করার ছুটির ঘোষণা দিয়েছেন।
এই সুযোগ পাবেন কেবল মাত্র তিরিশের কোঠার অবিবাহিত নারীরা। এর উদ্দেশ্য, তারা যেন তাদের জীবন সঙ্গী খুঁজে নিতে পারেন।
তবে এর আগে খবর বেরিয়েছিল, ওই শহরেই অবিবাহিত স্কুল শিক্ষিকাদেরও একই ধরনের ‘লাভ লিভ’ দেয়া হচ্ছিল।
চীনের মেয়েরা কাজের বেশি মনোযোগী হওয়ায় জন্মহারে প্রভাব পড়ছে। আশঙ্কাজনকহারে জনসংখ্যা কমে যাচ্ছে। ফলে চীন সরকারও সন্তান নিতে নারীদের উৎসাহিত করছে।
সূত্র: বিবিসি বাংলা।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021 Noakhalir Barta
Developed BY Trust Soft BD